2,313 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন
সম্পাদিত করেছেন
গোপন অঙ্গসহ রানের চিপায় চুলকানি,অনেক ঔষধ খাচ্ছি এবং ক্রিম মালিশ করছি কোনো কাজ হচ্ছে না,

খুব দ্রুত কাজ করবে এমন কি ঔষধ ব্যবহার করবো তা বলার জন্য অনুরুধ করছি।
করেছেন
আমার ও একি সমস্যা।পেভিসোন ক্রিম ব্যবহার করছি ২/৩ মাস ধরে।কাজ হচ্ছে না।কোন ঔষুধ কি খেতে হবে? প্লিজ ঔষুধের নাম বলেন।
করেছেন (496 পয়েন্ট)
তাহলে আপনি ভালো একজন রেজিস্টার্ড ডাক্তার এর পরামর্শ নেন।

1 উত্তর

+2 টি ভোট
করেছেন (173 পয়েন্ট)

এটি একটি ছত্রাকজনিত চর্ম রোগ যা একবার হলে যদি দ্রুত চিকিৎসা নেয়া হয় তাহলে ভাল হয়ে যায়।

আক্রান্ত স্থানে "পেভিসোন" ক্রিম ব্যবহার করলে উপশম পেতে পারেন

তবে যদি অনেক দিন চিকিৎসা না করা হয়, সারা শরীরে ছড়িয়ে যায়, অনেক বড় জায়গায় হয়ে যায়, তখন শুধু মলমে এটি শেষ হয় না। সে ক্ষেত্রে খাওয়ার জন্য ওষুধ দিতে হয়। ওষুধটি এক থেকে দেড় মাস খেতে হয়। সঙ্গে মলম দিতে হয়। কিন্তু কিছু বিষয় খেয়াল রাখার আছে। ক্ষতস্থান বা আক্রান্ত স্থানে সাবান বা শ্যাম্পু লাগানো যাবে না। সাধারণ সাবান, শ্যাম্পু এই রোগগুলো আরো বাড়িয়ে দেয়।এ রোগের ক্ষেত্রে ওষুধ দেওয়া আলাদা সাবান ও শ্যাম্পু পাওয়া যায়। সামগ্রিকভাবে এক মাস বা দুই মাসের জন্য ওই সময়ে অন্য সাবান, শ্যাম্পু বন্ধ রেখে, এইসব বিশেষ সাবান বা শ্যাম্পু ব্যবহার করতে হয় । এতে কোনো ক্ষতি করবে না। চুলকানি বা দাদ এর বিরুদ্ধে প্রতিকার ও প্রতিরোধের উপায় গুলোঃ চুলকাবেন না। যত বেশি চুলকাবেন ততই তা শরীরের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়বে। এছাড়া এটি আপনার অভ্যাসে পরিণত হয়ে যাবে, ফলে যখন তখন বিব্রতকর অবস্থায় পরতে হবে।চুলকানি রোগ থাকা অবস্থায় আপনার বিছানাপত্র আলাদা করে রাখুন। এই রোগ সেরে গেলে বিছানাপত্র জামা কাপড় কড়া রোদে শুকিয়ে নিবেন যাতে অন্য কেউ আক্রান্ত না হতে পারে।প্রতিদিন পরিষ্কার অন্তর্বাস ব্যবহার করুন। প্রতিদিন নতুন অন্তর্বাস পরুন সম্ভব না হলে একদিন ব্যবহারের পরেই ধুয়ে পরিষ্কার করে ভালো ভাবে রোদে শুকিয়ে নিন। অন্তর্বাস ধুয়ে পরিষ্কার করে রাখুন।আক্রান্ত স্থান যথা সম্ভব শুষ্ক রাখার চেষ্টা করুন। প্রত্যেক বার টয়লেট ব্যবহারের পর বেশি করে পানি ব্যবহার করার সাথে সাথে মুছে আক্রান্ত স্থান শুষ্ক রাখুন।সুতির অন্তর্বাস পরিধান করুন। মনে রাখবেন অন্য কারো প্যান্ট, অন্তবাস পরিধান করা থেকে বিরত থাকুন।বেশী টাইট পোশাক পরবেন না। গোপন অঙ্গে চুলকানি হলে ঢিলেঢালা পোশাক পরাই সবচাইতে ভালো। সবশেষে একজন চর্ম রোগের চিকিৎসক এর পরামর্শ নিতে হবে।

করেছেন (60 পয়েন্ট)
আমার হটাৎ হলে দুই রানের চিপায় খুব চুলকায় ফুলে গেছে। আমি প্রতিদিন সরিষার তেল লাগাই, এতে একটু আরাম পাই। আমি কি পেভিশন ক্রিম ব্যাবহার করবো?
করেছেন (328 পয়েন্ট)
ব্যাবহার করে দেখতে পারেন। তবে আক্রান্ত অংশে সাবান ব্যবহার করবে না।
করেছেন
আমা রানের চিপায় ও মুখে চুলকানি চর্মরোগ

1,383 টি প্রশ্ন

1,347 টি উত্তর

226 টি মন্তব্য

416 জন সদস্য

ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
  1. এরশাদ

    12 পয়েন্ট

  2. Md.sagor

    12 পয়েন্ট

  3. লিজা

    12 পয়েন্ট

  4. Esrak2580

    12 পয়েন্ট

  5. কাজী রাহাত

    12 পয়েন্ট

2 জন অনলাইনে আছেন
0 জন সদস্য 2 জন অতিথি
আজকের মোট ভিজিটর : 112 জন
গত কালকের মোট ভিজিটর : 1433 জন
মোট ভিজিটর : 298216 জন
ইপ্রশ্ন - তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তরে কোনভাবেই ইপ্রশ্ন এর হস্তক্ষেপ নাই।
...