32 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (465 পয়েন্ট)
গত  ২৭ তারিখ নাকি স্বর্ণের দাম বেড়েছে,তো নতুন দাম অনুযায়ী পুরাতন ২২ ক্যারেট এর মূল্য কত?

বিশেষ করে চট্টগ্রামে পুরাতন  ২২ ক্যারেট  স্বর্ণ বিক্রি   করলে (ভরি প্রতি) কত টাকা করে  পাবো?
করেছেন (450 পয়েন্ট)
বর্তমান বাজারে সোনার ক্রয়মূল্য কত তা আমার জানা নেই। আমি কেবল আপনাকে এই ধারণাটি দিতে চেয়েছি যে আপনি বর্তমান বাজারের ক্রয়মূল্যে আপনি আপনার সোনার দ্রব্যাদি বিক্রয় করতে পারবেন।

1 উত্তর

0 টি ভোট
করেছেন
আমরা যখন সোনা ক্রয় করি তখন সোনার মূল্যের সাথে মজুরির মূল্য যোগ হয়। আর যখন বিক্রয় করতে যাই তখন সোনার পাইকারি মূল্যই শুধু পাওয়া যায়। অর্থাৎ মজুরির টাকা বাদ যাবে এবং সেই সাথে বিক্রয় মূল্য ও ক্রয় মূল্যের মাঝে আপনি কেবলমাত্র ক্রয় মূল্য পাবেন। ধরুন, সোনার বর্তমান বাজার বিক্রয় মূল্য ৬০,০০০.০০ টাকা (২২ ক্যারেট ও প্রতি ভরি) এবং ক্রয় মূল্য ৫০,০০০.০০ টাকা। এখন যদি আপনি বাজার থেকে সোনা ক্রয় করতে যান সেক্ষেত্রে ১ ভরি সোনার অর্নামেন্টস ক্রয় করতে আপনার খরচ হবে ৬০,০০০.০০ + ১০-১৫% মজুরি। কিন্তু যদি বিক্রয় করতে যান তবে কেবলমাত্র মূল্য পাবেন ৫০,০০০.০০ টাকা। কেননা এটিই বিক্রেতার (যিনি আপনার কাছ থেকে সোনা কিনবেন) বর্তমান বাজার ক্রয়মূল্য। ধন্যবাদ

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
20 সেপ্টেম্বর "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mazed (69 পয়েন্ট)
1 উত্তর
31 অক্টোবর "ইলেকট্রিক্যাল" বিভাগে জিজ্ঞাসা করেছেন এক্সক্লুসিভ বেলাল (465 পয়েন্ট)

1,152 টি প্রশ্ন

1,106 টি উত্তর

133 টি মন্তব্য

89 জন সদস্য

ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
2 জন অনলাইনে আছেন
0 জন সদস্য 2 জন অতিথি
আজকের মোট ভিজিটর : 142 জন
গত কালকের মোট ভিজিটর : 0 জন
মোট ভিজিটর : 142 জন
...