5 জন দেখেছেন
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন (61 পয়েন্ট)
শুনেছি প্রত্যেক মুসলমান নাকি, তার শাস্তি ভোগ করার পর, কোনো না কোনো সময় এসে জাহান্নাম থেকে বের হয়ে যাবে, এবং আল্লাহ তখন তাদের জান্নাতে নিয়ে যাবে। এই বিষয়টা সঠিক ভাবে, কোরআন হাদিস দ্বারা জানতে চাই?

1 উত্তর

0 টি ভোট
করেছেন (60 পয়েন্ট)
কোন ঈমানদার ব্যক্তি শিরক ও কুফর ছাড়া যত বড় গোনাহই করুক না কেন;  চিরকালের জন্য সে জাহান্নামে থাকবে না। তার শাস্তি ভোগ করার পর জান্নাতে যাবে।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন,

عن أنس عن النبي صلى الله عليه و سلم قال يخرج من النار من قال لا إله إلا الله وفي قلبه وزن شعيرة من خير ويخرج من النار من قال لا إله إلا الله وفي قلبه وزن برة من خير ويخرج من النار من قال لا إله إلا الله وفي قلبه وزن ذرة من خير

যে ব্যক্তি লা ইলাহা ইল্লাল্লাহ বলবে আর তার অন্তরে একটি যব পরিমাণও নেকী থাকবে, তাকে জাহান্নাম থেকে বের করা হবে এবং যে লা ইলাহা ইল্লাল্লাহ বলবে আর তার অন্তরে একটি অণু পরিমাণও নেকী থাকবে তাকে জাহান্নাম থেকে বের করা হবে। 

(সহীহ বুখারী, হাদীস নং ৪৪, সহীহ মুসলিম, হাদীস নং ১২৫)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর

354 টি প্রশ্ন

300 টি উত্তর

33 টি মন্তব্য

46 জন সদস্য

ই প্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
...