4 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন
আমার একটা দাঁত পোকা ছিল তা তুলে ফেলার পর ঠান্ডা পানি কিছু খাইলে পাশের দাঁত শিরশির করে।অন্য কোন দাঁতে সমস্যা হয়না।

1 উত্তর

0 টি ভোট
করেছেন
মাঝেমধ্যে ঠান্ডা, গরম ও টক খাবার দাঁতের শিরশির ভাব তৈরি করতে পারে। যাঁদের এই সমস্যা রয়েছে, তারাই জানেন এর যন্ত্রণা কেমন! এ থেকে অনেক সময় ব্যথাও হয়। এটি দাঁত কম মজবুত হওয়ার লক্ষণ।

অনেকে এ থেকে রেহাই পেতে ওষুধ সেবন করেন বা বিভিন্ন টুথপেস্ট ব্যবহার করেন। তবে কিছু বিষয় মেনে চললে ঘরে বসেই এই শিরশির ভাব দূর করা যায়। বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট টপটেন হোম রেমিডি বাতলে দিয়েছে এই উপায়।

✧ এক কাপ উষ্ণ গরম পানির মধ্যে আধা চা চামচ লবণ নিন। এই পানি দিয়ে কুলি করুন। লবণপানি মুখের সব অংশে ছড়িয়ে গেলে ব্যথা হতে পারে। তবে কয়েক মিনিটের জন্য এই পানি মুখে রাখুন। এর পর ফেলে দিয়ে পরিষ্কার পানি দিয়ে মুখ ধোন। দিনে দুবার এটি করলে দ্রুত শিরশির ভাব থেকে মুক্তি পাবেন।

সোর্সঃ NTV

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
28 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আঁখি আক্তার (314 পয়েন্ট)
1 উত্তর
27 অগাস্ট "কৃষি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mdbelal (529 পয়েন্ট)

364 টি প্রশ্ন

309 টি উত্তর

36 টি মন্তব্য

45 জন সদস্য

ই প্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
...