5 জন দেখেছেন
"নিত্য নতুন সমস্যা" বিভাগে করেছেন (528 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (545 পয়েন্ট)
নকল টাকা এখন হর হামেশাই পাওয়া যাচ্ছে, কখন কোথায় নকল টাকার পাল্লায় পড়তে হয় তা কেউই জানেন না। আজ আমরা জানবো এটিএম বুথ থেকেই যদি আপনি নকল টাকা পান তবে আপনার করনীয় কি হবে। 

নকল টাকা বা জাল টাকা যদি আপনার হাতে আসে তা দিয়ে কিছুই করার থাকেনা উল্টো না বুঝে লেনদেন করতে গেলে নিজেই বিপদে পড়তে পারেন। ফলে সব সময় সাবধান থাকতে হয় এই বিষয়ে। তবে কোন মানুষ থেকে টাকা নেয়ার ক্ষেত্রে আপনি না হয় বুঝে দেখে নিলেন কিন্তু যদি মেশিন থেকেই আপনাকে নকল টাকা দেয়া হয়? কি করবেন তখন? হ্যাঁ আজ আমরা জানবো যদি এটিএম বুথ থেকে নকল টাকা দেয়া হয় তবে আপনার করনীয় সম্পর্কে।

প্রথমেই এটিএম বুথ থেকে যদি নকল টাকা পান তবে তাৎক্ষণিক এটিএম বুথে থাকা গার্ডকে বিষয়টি অবহিত করুন। এবার গার্ডকে বলে সেখানে থাকা রেজিস্টার্ড বইতে আপনার নকল টাকা পাওয়ার সময় এবং আপনার বিষয় বিস্তারিত লিখে নিন। এবার আলাদা একটি কাগজে গার্ডকে দিয়ে সই নিয়েই আপনি এই বুথে নকল টাকা পেয়েছেন তা নিশ্চিত করুন। 

এবার পার্শ্ববর্তী থানায় যেয়ে নকল টাকা কোন বুথে পাওয়া গেছে তার বিষয়ে লিখিত অভিযোগ দাখিল করুন। এবার সেখান থেকে সংশ্লিষ্ট ব্যাংকে চলে জান এবং তাদের নকল টাকা দেখিয়ে টাকায় জাল নোট এই সিল লাগিয়ে নিয়ে আলাদা রসিদ বইতে লিখিয়ে নিন নকল টাকার বিষয়ে এবং কম বুথে পেয়েছেন সেই বিষয়ে বিস্তারিত। এবার ব্যাংক আপনার সব কিছু দেখে আপনাকে নকল টাকার বিপরীতে একটি আসল টাকার নোট দিবে। 

 

আপনার সাবধানতা এবং সচেতনতাই পারে নকল টাকা থেকে আপনাকে এবং অন্যকে নিরাপদে রাখতে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
27 অগাস্ট "প্রেম ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mdbelal (528 পয়েন্ট)

354 টি প্রশ্ন

300 টি উত্তর

33 টি মন্তব্য

46 জন সদস্য

ই প্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
...