+1 টি ভোট
8 জন দেখেছেন
"উচ্চ শিক্ষা" বিভাগে করেছেন (1,023 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (733 পয়েন্ট)

SMS এর মাধ্যমে আবেদন শুধুমাত্র টেলিটক প্রি-পেইড সংযোগ থেকে সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করা যাবে। 
এসএমএসে আবেদনের জন্য প্রতি কলেজের জন্য ১২০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। একজন আবেদনকারী একাধিক প্রতিষ্ঠান/ একই প্রতিষ্ঠান এর একাধিক গ্রুপে/একই প্রতিষ্ঠানের একাধিক শিফটে আলাদা ভাবে আবেদন করতে পারবে, তবে এক্ষেত্রে প্রতিবারই ফি বাবদ ১২০/- টাকা কেটে নেওয়া হবে। 

নিম্নে এসএমএস এর মাধ্যমে আবেদন করার পদ্ধতি দেওয়া হলোঃ 
টেলিটক পি-পেইড সংযোগ থেকে মোবাইলের ম্যাসেজ অপশনে যান। . তারপর, লিখুন, CAD ভর্তিচ্ছু কলেজ/মাদরাসার EIIN ভর্তিচ্ছু গ্রুপের নামের প্রথম দুই অক্ষর বোর্ডের প্রথম তিন অক্ষর এসএসসি/সমমান পরীক্ষার রোল নম্বর এসএসসি/সমমান পরীক্ষয় পাসের সন এসএসসি/ সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর ভর্তিচ্ছু শিফটের নাম ভার্সন কোটার নাম (যদি থাকে) . এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে। 
উদাহরণঃ CAD 696923 SC DHA 123456 2019 1214151625 M B FQ 

★এখানে 696954-ভর্তিচ্ছু কলেজ/ সমমান প্রতিষ্ঠানের EIIN 
★SC-ভর্তিচ্ছু গ্রুপের নামের প্রথম দুই অক্ষর (Science= SC) 
★DHA-এসএসসি/সমমান পরীক্ষা পাসের বোর্ডের নামের প্রথম তিন অক্ষর 
★123456-আবেদনকারীর এসএসসি/ সমমান পরীক্ষা পাসের রোল নম্বর 
★2019-এসএসসি/সমমান পরীক্ষা পাসের সন 
★1212665968- আবেদনকারীর এসএসসি/সমমান পরীক্ষা পাসের রেজিস্ট্রেশন নম্বর 
★M- শিফটের নামের প্রথম অক্ষর 
★B-ভার্সন এর প্রথম অক্ষর 
★FQ- মুক্তিযোদ্ধা কোটা। 

তারপর, ফিরতি এসএমএস এ আবেদনকারীর নাম, কলেজ/মাদরাসার EIIN ও নাম, গ্রুপের নাম ও শিফট সহ ফি বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে। 

আবেদনে সম্মত থাকলে Message অপশনে গিয়ে লিখতে হবে: 
CAD YES PIN CONTACT NUMBER (শিক্ষার্থীর/ অভিভাবকের ব্যবহৃত বায়োমেট্রিক পদ্ধতিতে পুনঃনিবন্ধিত যে কোন মোবাইল নম্বর) লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

249 টি প্রশ্ন

199 টি উত্তর

28 টি মন্তব্য

24 জন সদস্য

ই প্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

বিঃদ্রঃ ই প্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই ই প্রশ্ন এর হস্তক্ষেপ নাই।

...