+1 টি ভোট
24 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (733 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট
করেছেন (1,023 পয়েন্ট)
 
সেরা উত্তর

আপনার জন্য সবচেয়ে ভালো পদ্ধতি হলো টেস্টটিউব বেবি নেওয়া। এটি যায়েজ (ডাক্তারকে বলবেন যে আপনি Homogeneous পদ্ধতি ব্যবহার করবেন) এবং ক্ষতি হওয়ার সম্ভাবনা একদমই নেই।

নিঃসন্তান দম্পতিদের প্রাথমিকভাবে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য একসঙ্গে হাসপাতালে আসতে হয়। সাধারণভাবে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য দুই ঘণ্টার মতো সময় লাগে। দম্পতিদের দুজনকেই একসঙ্গে আসতে বলা হয় এ জন্য যে, দুজনের সঙ্গেই প্রাথমিকভাবে কিছু আলাপচারিতা সেরে নিতে হয় পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য। প্রাথমিকভাবে অ্যাপয়েন্টমেন্ট করার আগে পুরুষের বীর্য পরীক্ষা বা সিমেন টেস্ট করা হয়ে থাকে। বীর্য পরীক্ষার দু-তিন দিন আগে দৈহিক মিলন না করাই ভালো।

যোগাযোগঃ
স্কয়ার ফার্টিলিটি সেন্টার, স্কয়ার হাসপাতাল লি·
১৮/এফ পশ্চিম পান্থপথ, ঢাকা।
টেলিফোনঃ ৮১৫৯৪৫৭-৬৪, ফ্যাক্সঃ ৯১১৮৯২১।

শেষ দিকে আবারো মনে করিয়ে দিচ্ছি, Homogeneous পদ্ধতি ব্যবহার করবেন, এ পদ্ধতিতে বাচ্চা আপনার শুক্রাণু ও আপনার স্ত্রীর ডিম্বাণু পরীক্ষা ও ডেভেলপ করে নিষেকের পর তা আপনার স্ত্রীর দেহে প্রবেশ করানো হবে। অতঃপর তিনি স্বাভাবিক ভাবেই গর্ভধারণ করবেন।
আর দ্বিতীয় পদ্ধতি হলো Heterogeneous, যেখানে আপনার স্ত্রীর ডিম্বাণু ও পর পুরুষের শুক্রাণু (স্পার্ম ব্যংক থেকে) নিষেক করানো হবে। এটি হারাম এবং জিনাহ'র সমতুল্য।

0 টি ভোট
করেছেন (54 পয়েন্ট)
যোগাযোগ করুন +৮৮০১৫৩১৯২৯৫৬১
বা ইমেইল করুন king.devil.kj@gmail.com

249 টি প্রশ্ন

199 টি উত্তর

28 টি মন্তব্য

22 জন সদস্য

ই প্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

বিঃদ্রঃ ই প্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই ই প্রশ্ন এর হস্তক্ষেপ নাই।

...