0 টি ভোট
13 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (1,196 পয়েন্ট)

আমি যখন কোনো কোনো যায়গায় ভ্রমন করার জন্য বাস বা ট্রেনে উঠলে । আমার প্রচন্ড মাথা ঘোরায় এবং বমি হয়। এর প্রতিকার কী।

করেছেন (1,025 পয়েন্ট) 4
জার্নি করার আগে আপনি অ্যাভোমিন ট্যাবলেট খেয়ে নিতে পারেন। বমি ভাব কমে যাবে। এছাড়া আপনি ভ্রমণের সময় বোতলে লেবুর জুস অথবা স্যালাইন রাখতে পারেন। বমি ভাব আসলেই তা পান করবেন। আপনার বমি ভাব আসলে আদা,সুপারি অথবা চুইংগাম চিবানো শুরু করুন। ইনশাআল্লাহ সমাধান হয়ে যাবে সমস্যাটি।ভ্রমণের আগে ভরাপেট খাবেন না।

1 উত্তর

0 টি ভোট
করেছেন (733 পয়েন্ট)

ভ্রমনের সময় জানালার পাশে যেখানে পর্যাপ্ত বাতাস থাকে সেখানে বসার চেষ্টা করুন। যথাসম্ভব মুখে বাতাস লাগতে দিন। সামনে ঝুকে বা পেছনে হেলান দিয়ে কিংবা মাথা নিচু করে বসবেন না।এতে শরীর আরো ক্লান্ত হয়ে যায় এবং বমি হওয়ার সম্ভাবনার মাত্রা ও বেড়ে যায় মেরুদন্ড সোজা করে বাতাসের দিকে মুখ করে বসুন। ভ্রমনকালীন সময়ে কোন কিছু পানাহার থেকে বিরত থাকার চেষ্টা করুন। তবে চাইলে গ্লুকোজ পানি পান করতে পারেন। এতে আপনি আপনার দূর্বলতা কাটিয়ে অনেকটা চাঙ্গা হয়ে উঠবেন।যদি অতিরিক্ত সমস্যা হয় তাহলে ভ্রমনের আধ ঘন্টা পূর্বে জয়ট্রিপ নামের ট্যাবলেটটি খেয়ে নিতে পারেন। ভালো ফল পাবেন।

250 টি প্রশ্ন

199 টি উত্তর

28 টি মন্তব্য

24 জন সদস্য

ই প্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

বিঃদ্রঃ ই প্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই ই প্রশ্ন এর হস্তক্ষেপ নাই।

...