নিবন্ধিত হয়েই গিফট নিন 10৳ মোবাইল রিচার্জ!!!
60 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (487 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (464 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সেরা উত্তর
সাধারণত চাপ,আঘাত কিংবা ঘর্ষণ এর ফলে স্কিনে যে ক্ষত হয় তা থেকে রোগে জীবাণু প্রবেশ করে এবং চর্মরোগ হয়। এছাড়া এলার্জি সৃষ্টিকারী যেকোনো মেডিসিন সেবনের ফলে,ছত্রাক টাইকোফাইটেসিস, মাইকোস্পেরিয়া, ফেবাস রোগের যে কুকুরের ক্ষেত্রে কৃত্রিমভাবে নিউরোসিস সৃষ্টি করতে পারলে চর্মরোগ দেখা দেয়। এছাড়াও ডায়াবেটিস এবং হরমোনজনিত, ভিটামিনের সমস্যার কারণেও চর্মরোগ হয়। 

এর সঠিক চিকিৎসা টা আমার জানা নেই। কারণ আমি চিকিৎসক নই। কাজেই চর্মরোগ দেখা দিলে অবশ্যই চিকিৎসক এর পরামর্শ নেয়া উচিৎ, নইলে এটি দেহের বিভিন্ন অংগে ব্যাপক হতে পারে। এছাড়া লবণ জল দিয়ে আক্রান্ত স্থান প্রাথমিকভাবে পরিষ্কার করে ব্যাকটেরিয়া প্রতিরোধী ক্রিম লাগাতে পারেন। আক্রান্ত স্থানে সাবান লাগাবেন না। (মূল সূত্রটি শারীরিক শিক্ষা গাইড,হোম ইকোনোমিক কলেজের অনার্স ৪র্থ বর্ষের গাইড থেকে সংগ্রহীত। তবে পরামর্শ গুলো নিজের)

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

1,151 টি প্রশ্ন

1,106 টি উত্তর

131 টি মন্তব্য

87 জন সদস্য

ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
  1. Alief

    536 পয়েন্ট

  2. মো অনিক

    509 পয়েন্ট

  3. এক্সক্লুসিভ বেলাল

    487 পয়েন্ট

  4. আঁখি আক্তার

    385 পয়েন্ট

  5. Mrinmoy

    318 পয়েন্ট

...