205 জন দেখেছেন
এক্সক্লুসিভ বেলাল "যৌন" বিভাগে করেছেন (502 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
আঁখি আক্তার করেছেন (357 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সেরা উত্তর

না আসবে না। আপনি মাসিকের ৫  দিন আগে প্রেগন্যান্সি টেস্ট করবেন কেনো। মাসিকের আগে তো প্রেগন্যান্সি টেস্ট করার কোন প্রয়োজন হয় না। 

অনাকাঙ্ক্ষিত ভাবে অনিরাপদ সময়ে সহবাসের পর যদি আপনার মাসিকের নির্দিষ্ট সময় হতে মাসিক বন্ধ থাকে তাহলে  তাহলে মাসিক বন্ধ ৩ সপ্তাহ পর প্রেগন্যান্সি টেস্ট করবেন তাহলে  সঠিক রেজাল্ট পাবেন ইনশাআল্লাহ।

তবে মনে রাখবেন মাসিকের পূর্বে অর্থাৎ মাসিকের ৩/৪ দিন আগ থেকে মাসিক হওয়ার লক্ষন গুলো প্রভাব ফেলে তবে সবার ক্ষেত্রে প্রভাব ফেলে না। যা প্রেগন্যান্সির লক্ষনের সাথে কিছু মিল থাকে তার মানে ধরে নিবেন না যে আপনি প্রেগন্যান্ট। যেমন মাসিকের আগে কিছু লক্ষন কারো ক্ষেত্রে তলপেটে প্রচন্ড ব্যথা সাথে বমি ভাব,খাবারে অরুচি, হড মাঝাজি হওয়া,তল পেটে ভারি অনুভব করা। এগুলো লক্ষন  মাসিকের ২/৩ বা ৪/৫ দিন আগ থেকে দেখা দিলে বুঝবেন  আপনার মাসিক হওয়ার সম্ভাবনা আছে ।  কিন্তু উক্ত লক্ষন গুলো দেখা সত্যেও মাসিক না হলে তাহলে মাসিক বন্ধের  ২ সপ্তাহ পর প্রেগন্যান্সি টেস্ট করবেন।

ধন্যবাদ। 

1,473 টি প্রশ্ন

1,447 টি উত্তর

308 টি মন্তব্য

457 জন সদস্য

ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
  1. MD: MUHIBBULLAH MD: MUHIBBULLAH

    15 পয়েন্ট

  2. azad azad

    12 পয়েন্ট

  3. Siyam Siyam

    11 পয়েন্ট

  4. Tanzid Tanzid

    11 পয়েন্ট

  5. মোঃরাসেল মোঃরাসেল

    10 পয়েন্ট

4 জন অনলাইনে আছেন
0 জন সদস্য 4 জন অতিথি
আজকের মোট ভিজিটর : 2977 জন
গত কালকের মোট ভিজিটর : 2729 জন
মোট ভিজিটর : 465705 জন
বিঃ দ্রঃ ই প্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের।
...