400 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন

1 উত্তর

+2 টি ভোট
করেছেন (19 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সেরা উত্তর

কি ব্যবহার করতে হবে, এটা জানার আগে, আপনাকে জানতে হবে চুলকানি কেনো হয়। চুলকানি হয় অধিকাংশ ক্ষেত্রেই দুইটি কারনে। এক চামড়ার উপড়ে জীবানুর বসবাসের কারনে এবং দুই পর্যাপ্ত ভিটামিন সি র অভাবে চামড়ার গভীরে ইনফেকশন। চামড়ার উপরের জীবানুর কারনে চুলকানি হলে স্ক্যাবেক্স ব্যবহার করলে চলে যাওয়ার কথা আর তা না হলে প্রাক্রিতিক আপেল সিডার ভিনেগার(apple cider vinegar) চুলকানি ধ্বংশ করতে খুবই কার্যকরী।আপনার মনে হয় চামড়ার ভিতরে ইনফেকশন রয়েছে।দয়া করে ফুস্কুরির চিকিৎসা গ্রহন করুন। মুখের ত্বককে জীবানু মুক্ত রাখুন।  মুখকে জীবানু মুক্ত রাখার বাজারে ভিবিন্ন ধরনের ফেসওয়াশ পাওয়া যায়।  যে ফেসওয়াশই কিনবেন লেমন ফ্লেবার নিবেন। আপনি এখান থেকে লেমন ফ্লেবার ফেসওয়াশ (facewash) কিনতে পারবেন। আপনি যদি মুসলিম হন পাচ ওয়াক্ত নামাজ পড়বেন এবং মুখে কোনো কিছু ব্যবহার করবেন না ১০০% গ্যারান্টি আপনার আর চুলকানি হবে না। আর যদি মুসলিম না হন বেশি বেশি পানি দিয়ে মুখ  ধৌত করবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1,383 টি প্রশ্ন

1,347 টি উত্তর

226 টি মন্তব্য

416 জন সদস্য

ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।
  1. এরশাদ

    12 পয়েন্ট

  2. Md.sagor

    12 পয়েন্ট

  3. লিজা

    12 পয়েন্ট

  4. Esrak2580

    12 পয়েন্ট

  5. কাজী রাহাত

    12 পয়েন্ট

1 জন অনলাইনে আছেন
0 জন সদস্য 1 জন অতিথি
আজকের মোট ভিজিটর : 1355 জন
গত কালকের মোট ভিজিটর : 1300 জন
মোট ভিজিটর : 293617 জন
ইপ্রশ্ন - তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তরে কোনভাবেই ইপ্রশ্ন এর হস্তক্ষেপ নাই।
...