0 টি ভোট
129 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (1,025 পয়েন্ট) 4
আমার মায়ের প্রচুর চুলকানি হয়েছে সারা গায়ে। স্ক্যাবিস ক্রিম ব্যবহার করেছি,সকালে ফেক্সো ট্যাবলেট, কিটোরাল ট্যাবলেট,  রাতে জায়রিল ট্যাবলেট খাওয়ায়ছি ১ মাস। সাথে ইবনে সিনার নিমী ট্যাবলেটও। কোন কাজ হচ্ছে না। ঔষধ খেলে একটু সেরে যায় আবার দেখা দেয়। ডার্মাসল এন ক্রিম ও ব্যবহার করেছি। পরামর্শ দিবেন সর্বশেষ কি করতে পারি।

1 উত্তর

+1 টি ভোট
করেছেন (1,196 পয়েন্ট)
যাই হোক ভাই আমি আপনাকে একটা সিরাপের নাম বলবো  সেটা আপনার মায়ের সারা শরীরে মালিস করতে বলবেন শুধু এটাই আর কোন ঔষধ খাওয়া লাগবে না।  আপনার মাকে প্রতিদিন সারা শরীরে নারকৈল তৈল মালিস করবে।   
তবে  নারকৈল তৈল এর সাথে টেটরাসল  সিরাপ মিশিয়ে নিবেন।  
ব্যবহার বিধি :- ১০০ মিলি নারকৈল তৈলের সাথে তিন কুপা  টেটরাসল (টেটরাসল সিরাপের ঢাকনা/ কুপা দিয়ে) দিয়ে মিশিয়ে নিবেন। গোসল করার পর এবং ঘুমানোর আগে পূরো শরীরে মালিস করতে বলবেন ৪/৫ দিনেই ভালো ফলাফল পাবেন।

টেটরাসল সিরাপের দাম ৬৮ টাকা।

তবে আপনার মাকে এলার্জি যুক্ত খাবার খেতে মানা করবেন। এই সিরাপ টি  নারকৈল  এর ব্যবহারের ১  সপ্তাহ  পর আমাকে জানান।

অন্যথায় একজন চর্মরোগ বিশেষজ্ঞ কাছে যান।

ধন্যবাদ।

250 টি প্রশ্ন

199 টি উত্তর

28 টি মন্তব্য

24 জন সদস্য

ই প্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

বিঃদ্রঃ ই প্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই ই প্রশ্ন এর হস্তক্ষেপ নাই।

...